fate series stay night and ভাগ্য আমায় নিয়ে করে কি খেলা meaning in english

 fate series stay night and ভাগ্য আমায় নিয়ে করে কি খেলা  meaning in english,আমায় নিয়ে করে কি-আমায় ছোবল মারে রক্তে ভীষণ জালা!

fate series stay night and ভাগ্য আমায় নিয়ে করে কি খেলা  meaning in english
Fate ভাগ্য অর্থ english भाग्य

এক কৃষক ছিলেন।  তার একটি ছাগল ও দুটি বলদ ছিল।  তিনি বলদ দিয়ে ক্ষেত চাষের কাজ ও করেনেন।  ষাঁড় দুটোই দিয়ে ক্ষেত চষে দিনভর পরিশ্রম করতেন।  আর ছাগল সারাদিন এখানে-ওখানে ঘুরে বেড়াত, সবুজ ঘাসে চরে বেড়াত।  খাওয়ার পর সে খুব মোটা ও শক্ত হয়ে গেল।  এটা দেখে ষাঁড়রা ভাবছে এই ছাগলটা মজা করছে।  সে কিছু কাজ করে - আবার সে কিছু কাজ করে না এবং ছাগল ঘুরতে ঘুরতে দিনভর খেতে থাকে। পুরো দিন এখানে  সেখানে আর----


 এখানে, ছাগলটি যদি বলদের অবস্থা দেখত, তবে তার খুব খারাপ লাগত যে বেচারা সারাদিন লাঙ্গল চালায় এবং মালিক তাদের প্রতি পুরোপুরি নজর দেয় না,  একদিন ষাঁড় দুটোই ক্ষেত চষে বেড়াচ্ছিল।  ছাগলও সেখানে মাঠের কাছে চরছিল।  ক্ষেত চষে ষাঁড় দুটোকেই কঠোর পরিশ্রম করতে হতো।  তারা দুজনেই হাঁপাচ্ছিল।

ভাগ্য আমায় নিয়ে করে কি

 এটা দেখে ছাগল বলল, ভাইয়েরা, তোমাদের দুজনকে সারাদিন মাঠে পরিশ্রম করতে দেখে আমার খুব খারাপ লাগছে।  কিন্তু কি করা যায়, এটা ভাগ্যের খেলা।  আমার দিকে তাকাও, সারাদিন চরানো ছাড়া আমার কিছু করার নেই।  সারাদিন আমি এখানে-ওখানে মাঠে চরে বেড়াই।  কৃষকের স্ত্রী নিজে মাঠে গিয়ে আমার জন্য সবুজ পাতা ও ঘাস নিয়ে আসে।  তোমরা দুজনেই নিশ্চয়ই আমার প্রতি ঈর্ষান্বিত।

ভাগ্য আমায় ছোবল মারে রক্তে ভীষণ জালা:-

 ষাঁড় দুটো ছাগলের কথা শুনে চুপ করে রইল।  সন্ধ্যায় মাঠ থেকে ফিরে এসে দেখেন, এক কসাইয়ের কাছ থেকে টাকা নিয়ে কৃষকের স্ত্রী তার কাছে ছাগল কে বিক্রি করছেন।


 দুই ষাঁড়ের চোখ জলে ভরে গেল এমন কি বেচারা কি করতে পারে?  একজন নিচু গলায় বললো, তোমার ভাগ্যে এটাই লেখা ছিল।

 fate stay night ভাগ্য meaning fate seriesभाग्य

গৃহহীন- ক্ষুধার্ত পেট- নগ্ন আমি জোর করে শ্রম করতাম,

 ক্ষুধার আগুনে  এবং কি গিলে জানলে লজ্জা পাবে,

          সেজন্য আমি মুখ খুলব না।


 তিনি দাঁড়িয়ে ছিলেন  যারা এই সব দেখে গলে যেতে থাকে, সময়ের সাথে সাথে এর পাতা হলুদ হয়ে যায়---

       কিছু পাকা ফল পড়ে গেল,... সরু ডালপালা শুকিয়ে যেতে লাগল,খালি গায়ে লজ্জার আবরণ

 এখন আসতে পারে? ক্ষুধার্ত পেটের কাছে,ক্ষুধার আগুনে হতে পারে, সমিধাকে পাওয়া যাবে।  জানলে লজ্জা পাবে সেজন্য আমি মুখ খুলব না।

 পাতা কবরের ঘর বানায় না

 আমার মতো মানুষরাও এখানে প্রজন্ম পার করে

 এই পাতাগুলি কেবল প্রাণীর নয়

 আমার মতো মানুষরাও তাদের কাছ থেকে প্রজন্ম নেয়।

           জানলে লজ্জা পাবে

         সেজন্য আমি মুখ খুলব না।


          কেন আমি পাপ করতে শিখিনি

         কেন আমি মিথ্যা পছন্দ করি না

           নগ্নতা আমার নিজের ছিল,

          আমার পেট ক্ষুধায় ভরা

        পাতা দিয়ে শরীর ঢেকে রাখতাম

 আমি পাতা খেয়েছি, খাওয়ানোর জন্য আমিই ছিলাম

 কিন্তু এই সব ব্যবসা করতে, সেগুলোও দেখানো যেতে পারে এই সব অধ্যয়ন উপাদান

         আমি কেন এই সব জানতাম না।

Oi shayari bengali story photo video in english

fate series stay night and ভাগ্য আমায় নিয়ে করে কি খেলা  meaning in english

Post a Comment

0 Comments