फकीर और badshah एक अच्छी कहानीGood Story

फकीर और badshah एक अच्छी कहानीGood Story

फकीर और badshah एक अच्छी कहानीGood Story

कैसे एक अच्छी कहानी (Write a Good Story)राजा और फकीर !

एक बार एक राजा शाम को अपने राज्य में घूमने निकला। सब कुछ देखता जा रहा, तभी देखा सड़क किनारे एक  माटी पर एक फकीर बैठा, बच्चों की तरह मिट्टी हाथ  में लेकर  खेल रहा है। राजा ने देखा , और राजा का मन में आया शायद फकीर का पास पहनने के लिए कपड़ा- रहने के लिए घर - खाने के लिए भोजन की कमी है , तब राजा ने सोचा, मैं इस रज्जो का राजा होने का नाते मैं इस फकीर के लिए कुछ मदद करो

र राजा यह नहीं जानता था फकीरों को (sonto संतों) की मस्ती कुछ अलग होती है। और राजा गया ,फकीर के पास और सन से निवेदन किया, हे महाराज तुम मेरे साथ चलो राज्य में, और मेरे महल में रहो। मैं आपके लिए पूरी व्यवस्था करूंगी।


फकीर मुस्कुराए और बोले    अगर तुम मेरा चार शब्द मानोगे तो मैं तुम्हारे साथ चलूंगी। राजा ने कहा, कही है आपकी कौन सी शर्ते हैं। फकीर ने कहा अगर मेरी यह शर्त मंजूर है तो फिर मैं चलूंगा। राजा ने कहा कि कहिए अपना 4 शर्त-----


फकीर ने कहा मेरी पहली शर्त :-

( 1 ) - मैं खूब सोऊंगा लेकिन तुम नहीं सोओगे।

राजा बड़ा आश्चर्य चकित हुआ, राजा बोला कोई नहीं, और बोला ठीक है, फिर आगे बताइए।           

फकीर की तीसरे शर्त :-

( 3 ) :- फकीर ने कहा मैं अच्छे-अच्छे वस्त्रों पहन लूंगा  लेकिन तुम नहीं  पहनो गी। 

फकीर की चौथा सर्च : -

( 4 ) :- फकीर ने कहा चौथी सर्च  सबसे महत्वपूर्ण मेरा सर्च, तुम 24 घंटे मेरे पास रहोगी, मुझे छोड़कर कोई नहीं जाओगी।         

राजा यह सुनकर हंसने भी लगा, और गुस्सा भी आया, यह कैसे सार्थ है, राजा ने बोला मैं 24 घंटे आपके पास रहूंगा,आपका ध्यान रखूंगा तो- राज्य को कौन संभालेगा।राजा ने बोला ऐसे भी आप खाओ आप पियो मैं कुछ भी ना करो यह कैसे शर्त है ?


तब फकीर ने कहा, तुम मेरा 4सर्च"तुम नहीं कर सकते, मैं तुम्हारे साथ नहीं चल सकता। क्यों- ? तुम इस राज्यों के बादशाह हो, तुम मेरा सर्च देने में तैयार नहीं हो। तुम जानते हो ( मेरा बादशाह या मेरी भगवान )यह सब शर्तें मंजूर करता। वह खुद नहीं खाता,पर मुझे खिलाता, वह खुद कभी नहीं सोता," पर मुझे सुलाता है। और सबसे बड़ी बात 24 घंटे प्रतिनियुक्त मेरे साथ मेरे सांस में रहता है ,ओ मुझे छोड़कर कभी नहीं जाता।


और फकीर ने राजा को बोला- "जब मेरे पास इतना बड़ा बादशाह है" तो फिर मैं तुम्हारे साथ चल कर क्या करूं! राजा ने बड़ा शर्मिंदा हुआ, है और वहां से चला गया। यकीन मानिए इस दुनिया में सबसे बड़ा बादशाह है तो, तुम्हारे भगवान है। अच्छे रहिए और, खुश रहिए, और अच्छे कर्म करें।

            (Write a Good Story)

BENGALI - বাংলা )                
এক বার একজন রাজা সন্ধ্যায় সময় তাঁর রাজ্য দেখতে বেরিয়ে পড়লেন।সব কিছু দেখেতে দেখেত, তারপরেই এক ফকির দেখতে পেলেন রাস্তার ধারে মাটির সাথে, হাতে কাদামাটি নিয়ে বাচ্চার মতো খেলছে।  রাজা এটি দেখলেন, এবং এটি রাজার মনে হলো, সম্ভবত ফকিরের পরনের জন্য একটি ভালো কাপড়  - বাস করার জন্য  ঘর নেই - খাওয়ার জন্য খাবারের অভাব রয়েছে, তখন রাজা ভাবলেন, আমি এই রাজ্যের রাজা, আমি এই ফকিরের জন্য , কিছু সাহায্য করতে চাই।

 তবে রাজা জানতেন না যে ফকির (সোন্টো সাধু) হও আর মজাই আলাদা।  রাজা ফকিরের কাছে গিয়ে "ফকির  কে অনুরোধ করলেন, হে প্রভু, আপনি আমার সাথে রাজ্যে আসুন, এবং আমার প্রাসাদে থাকুন।  আমি আপনার জন্য সমস্ত ব্যবস্থা করব।

 ফকির-  হেসে বললেন, 'আপনি যদি আমার চারটি শর্ত যদি মানেন তবে আমি আপনার সাথে যাব।  রাজা বললেন, তোমার কি অবস্থা?  ফকির বলল আমার শর্ত মানা হলে আমি যাব।  রাজা বললেন যে আপনার 4 টি শর্ত আমায় বলুন -----   

 ফকির রাজাকে প্রথম শর্তটি বলেছিল: -

 (1) - আমি অনেক ঘুমাবো তবে তুমি ঘুমাবে না।


 রাজা খুব অবাক হয়ে গেলেন, রাজা নিরব হয়ে কিছু বললেন না, এবং বললেন ঠিক আছে, তাহলে আমাকে আরও শর্ত বলুন।


 ফকিরের দ্বিতীয় শর্ত: -

 (২): - ফকিরের দ্বিতীয় শর্ত, আমি প্রচুর পরিমাণে খাবার খেতে পারি - তবে আপনি খাবার খাবেন না।


 ফকিরের তৃতীয় শর্ত: -

 (3): - রহস্যবাদী বলেছিল যে আমি সুন্দর সুন্দর পোশাক পরব, তবে আপনি এটি পরবেন না।


 ফকিরের চতুর্থ রহস্যময় শর্ত হলো : -

 (৪): - রহস্যবাদী ফকির চতুর্থ শর্ত বলেছেন, আমার সর্বাধিক গুরুত্বপূর্ণ শর্ত হলো, আপনি আমার সাথে 24 ঘন্টা থাকবেন, কখনো আমাকে ছেড়ে যেতে পারবেন না।


 এই শুনে রাজা খুব হাসতে লাগলেন, এবং ভীষণ রেগে গেলেন, কীভাবে তা সার্থক হবে, রাজা বললেন, আমি তোমার সাথে 24 ঘন্টা থাকব, যদি আমি তোমার যত্ন নিই - কে রাজ্যের রাজ্যপাট ভার নেবে, আর কে বা সামলাবে। তুমি কীভাবে এমন সর্ত বলতে পারে? এই?


 তখন রহস্যবাদী ফকির বললেন, "আপনি আমাকে শর্ত পুরন করতে পারবেন না, আমি আপনার সাথে চলতে পারি না - কেন? আপনি এই রাজ্যের রাজা, আপনি আমার শর্ত দিতে প্রস্তুত নন, আপনি জানেন (আমার রাজা যা আমার ভগবান) ) এটি সমস্ত শর্ত মেনে নেয় -- সে নিজে খায় না, তবে আমাকে খাওয়ায়, সে নিজে কখনও ঘুমায় না, "তবে আমাকে ঘুমিয়ে রাখে।  এবং সবচেয়ে বড় বিষয় 24 ঘন্টা হর সময়ে আমার শ্বাসে আমার সাথে থাকে, সে আমাকে ছেড়ে কখনও থাকে না।                  

 এবং ফকির রাজাকে বললেন - "আমার যখন এত বড় রাজা পাশে থাকে" তখন আপনার সাথে আমার কী যাওয়া উচিত!  রাজা খুব বিব্রত লজ্যা বোধ করলেন এবং সেখান থেকে চলে গেলেন।  বিশ্বাস করুন, আপনার যদি এই পৃথিবীর সবচেয়ে কেও বড় রাজা থাকে তা হলো আপনার God যা ইস্বর ভগবান ।  ভাল থাকুন এবং খুশি হোন এবং ভাল কাজ করুন।

না আছে পারিবারিক সম্পর্ক না আছে রক্তের সম্পর্ক, তবুও সুখে-দুখে বিপদে-আপদে যে মানুষ পাশে থাকে তাকেই বলে মনুষ্যত্বের ভগবান।

আপনি আমাদের সাইটের সাথে জুড়ে রয়েছেন তার জন্য ধন্যবাদ।আপনাদের ভালবাসা আমাদের এগিয়ে নিয়ে যেতে সাহায্য করে, আপনাদের এই সাইটে ভিসিট করবার সময় , কোনো রকম অসুবিধা না হয় তার জন্য অপনী সাইট টিকে অ্যাড টু হোমস্ক্রিন করে রাখতো পারেন। আর নুতন আপডেট পেতে সাহায্য করবে।

कहानी कैसे लिखते हैं!story kaise likhe!write kahani in hindi! एक अच्छी कहानी।

फकीर और badshah एक अच्छी कहानीGood Story

Post a Comment

1 Comments

  1. new 🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🌏🏕🏕🏕🏕🏕🏕🏕🏕🏕🏜🏜🏜🏜🏜🏜🏜🏘🏘🏘🏘🏘🏘🏘🏘🗺🗺🗺🗺🗺🗺🏟🏟🏟🏛🏛🏛🏛🏛🏛🏛🏟🏟⛪⛪⛪⛪⛪⛪⛪⛪⛪⛪🕌🕌🕌🕌🕌🕌🕌🕌🏖🏖🏖🏖🏖🏖🌋🌋🌋🌋🌋🌋🌋🌋🌋🌋🌋🏝🏝🏝🏝🏝🏝🏝🏝🏝🏝🏝⛱⛱🏟🏟🏟🏛🏛🏛🏛🗻🗻🗻🗻🗻🗻🗻🗻🗻🏕🏖🏜🏝🗺⛱🏞🌋🏟🏛🏗🏘🏙🏣🏠🏡⛪🕋🕌🏢🏣🏤🏥🏬🗽🌅🏦🏭🗾🌆🏧🏯⛲🌇🏨🏰⛺🌉🏩💒🌁⛼🏪🕍🌃🌌🏫🗼🌄🎠🎡🎰🚈🚍🎢🚂🚉🚎💈🚃🚊🚏🎪🚄🚝🚐🎭🚅🚞🚑🖼🚆🚋🚒🎨🚇🚌🚡🚟🚘🛣⛵🚠🚙🛤🛳🚓🚚🚨🛥🚔🚛🚥⛴🚕⛟🚦🚢🚖🚜🚧✈🚗⛽⚓🛩🛫🚪🛁⏲🛬🛌⌛🕛🚀🛏⏳🕧💺🛋⌚🕐🚁⚰⏰🕜🛰🚿🕰🕑🛎🛀⏱🕝🌔🌕🌖🌗🌑🌘🌒🌓🏑⛸🏎🏍🏅🏆🏏🏐🏑🏒🏓🏸🎯🎮♠♥♦♣🀄🗻🗻🏕🏕🏕🏕🏕🏕🏕🏕🏕🏕🏕🏕🏕🌋🌋🌋🌋🌋

    ReplyDelete