bengali story book online2021freeস্টোরি

bengali story book online2021freeস্টোরি


একটি মেয়ে তার বাড়ির সামনে!Military serviceसैन्य शिविर हैं, storyমিলিটারি ক্যাম্প আছে,

               

    bengali story book online2021

একটি মিলিটারি ছেলের জীবনের কথা। একটি ম Military  ছেলের জীবনের কথা শুনতে কে না পছন্দ করে, যে যত  বার শুনে ততই শোনার আগ্রহ আরো বেড়ে যায়, এবং সাথে সাথে কিছু জিজ্ঞেস করার আগ্রহ হয়। সবাই জানে মিলিটারি

বা সেনাদের কাছে জানার মত অনেক কিছুই আছে," যা অন্যদের থেকে সম্পূর্ণ আলাদা"। এমনই এক ঘটনার উল্লেখ,  ভাব প্রকাশ করলাম গল্প রূপে।

 একটি মেয়ে তার বাড়ির সামনে একটি মিলিটারি ক্যাম্প আছে, এবং ক্যাম্পের সামনে মেয়েটির বাড়ি, মেয়েটি যথেষ্ট পড়াশোনায় ভালো !এবং তার একটি ভালো অভ্যাস ছিল, মেয়েটি ছিল নাম ছিল সিমরন!- সিমরন প্রত্যেকদিন বিকেল সাড়ে পাঁচটা বা সাড়ে ছটা পর্যন্ত পড়াশোনায় বসে  থাকতো, সিমরান যেখানে বসে পড়াশোনা করত, সেখানে একটা কাচের জানালা ছিল, সেখান থেকে বাইরের সব কিছু সে দেখতে পেত এবং কি তার বাড়ি ছিল দুর্গম এলাকায়--

                         ( দুর্গম এলাকা)

সিমরান লক্ষ্য করে একটি মিলিটারি ক্যাম্প এর ছেলে প্রতিদিন সকালে ও সন্ধ্যাবেলায় কোন এক টাইমে ATM সামনে  অস্তাও, প্রতিনিয়তঃ টাকা তুলতে, 100 টাকা - "জমা করতে" 100 টাকা'. তুলে নিত- কিছুদিন এইভাবে চলতে থাকে। কিছুদিন চলার পর, সিমরান নিজের থেকে বিরক্তি বোধ করে এবং কিছু একটা করার পরিকল্পনা করে। জানতে চায় ছেলেটি কেন এমন করে।



এমনকি করল সিমরান-----?
সিমরান প্রতিদিন এটিএমে যাওয়া আসা শুরু করলো, এবং ছেলেটিকে লক্ষ্য করলো- সিমরান মাঝে মাঝে নিজের কাজের জন্য  টাকা তুলতে এবং ছেলেটির দিকে লক্ষ্য রাখতে।


কিছুদিন এইভাবে চলার পর সিমরান ছেলেটিকে জিজ্ঞেস করল!


সিমরান এমনকি জিজ্ঞেস করল----?


সিমরান: প্রথমে বললো, তুমি এমন কেন বিরক্তিকর পাগলের মত আচরণ করো; ছেলেটি বলল কেন আমি কি করলাম!

সিমরান: ছেলেটিকে বলল তুমি প্রতিদিন কেন 100 টাকা A T M থেকে তোল একদিনে দরকারি পুরো টাকা তুলতে পারো না।


মিলিটারি -- ছেলেটি কতক্ষণ চুপ থাকল, সিমরান:--- বলল কি হলো উত্তর দাও'


"ছেলেটির তখন চোখ ছলছলে-- আর বলল ম্যাডাম আমি তোমায় কি করে বুঝাবো"


আমার কাছে তো কোন ফোন MOBILE নেই ।এখানে নেটওয়ার্ক নেই,  যার জন্য আমার বাড়িতে আমি ফোন করতে পারি না, আমার বাড়িতে স্ত্রী একটা ছোট্ট মেয়ে আছে, তাদের আমি খবর নিতে পারি না, খবর নেওয়ার জন্য একটাই উপলব্ধ জিনিস ATM আমি যখন সকালবেলায় 100 টাকা তুলি আমার বাড়িতে মোবাইলে 100 টাকা  withdrawমেসেজ আসে, আমার স্ত্রী বুঝে যায় আমি ঠিক আছি, যখন সন্ধ্যেবেলায় আমি 100 টাকা ডিপোজিট Deposit করি সেই সময় আবার বাড়িতে মেসেজ ঢুকে মোবাইলে Hundred রুপিস ডিপোজিট-- তখন আমার স্ত্রী খুশি হয়, এবং এমনকি বুঝতে পারে আমি ঠিকআছি,আর আমার পয়সাও সেভ থাকে এটি শুনে মেয়েটি চোখ ভরা জল নিয়ে একটি সেলুট দেয়-- ছেলেটিকে আর বলে সাবাস সোলজার।🪑

bengali story writing

bengali story readingবেঙ্গালি গল্প পড়া-

সিমরান: শুধু  দুঃখী  হয়ে  বাড়ি ফিরে আসে, এমনকি তার মাকে এই কথা শোনায় যে মিলিটারি জীবন এরকমই হয়, সিমরানের মা বলে -----

তুই এই সব কথাতে বেশি কান  দিবি না ভালো করে মন দিয়ে পড়াশোনা কর."তাতে তোর মঙ্গল হবে!

তবে সিমরানের পড়াশোনাতে মন বস্ত না, তবু সে অন্য কিছু bengali story reading বই নিয়ে বসে থাকতো!

Hindi Bengali small story~~ [SHAYARI]

                       

*আঘাতটা একটু কম করে দিও প্রিয়।

  মনটা খুবই নরম, অনেক  গভীরে গিয়ে লাগে। এই শহরে রূপের বদলে প্রেম বিক্রি হয়                ভালোবাসার বদলে অবহেলা!!


"নিরবে ভিজে যায় চোখের পাতা

কষ্টের আঘাতে বেড়ে যায় বুকের ব্যথা

জানিনা এভাবে কাটাতে হবে কতদিন

আমার এই জীবনে কি আসবে না সুখের দিন!!


          "শরীর ছুঁয়ে দেখলে তুমি

         মন ছুঁতে আর পারলে কই-?

  পুরো লাইব্রেরী দিয়েছিলাম তোমায়

        তুমি পড়লে একটা বই!!

দূরে থেকেও কাছে থাকে মনের এক কোণে,

                              

      সে নয় নতুন জন- থাকে উজ্জ্বল মনে"

                 ~~~~~~~~~~~~

একটি মেয়ে তার বাড়ির সামনে!Military serviceसैन्य शिविर हैं, storyমিলিটারি ক্যাম্প আছে,


bengali story book online2021freeস্টোরি      

Bengali flowers------------


bengali story book online2021freeস্টোরি




Bengali story book image!


             ~~~~~~~~~~~~

একটি মেয়ে তার বাড়ির সামনে!Military serviceसैन्य शिविर हैं, storyমিলিটারি ক্যাম্প আছে, NEW story


bengali story book online2021freeস্টোরি


         


Post a Comment

0 Comments