GOOD Morning One word WhatsApp

          GOOD Morning One word  WhatsApp         

    3 पत्नियाँ हैं!

৩ জন স্ত্রী আছে!

একটি রাজার ৩  স্ত্রী ছিল রাজার চিন্তা হচ্ছিল মৃত্যুর সময় কোন স্ত্রী তার সাথে পরলোগ যাবে।

        রাজা কিছু না ভেবে প্রথমে তার তৃতীয়  স্ত্রীকে  ডাকলো, আর জিজ্ঞেস করলাম আমার মৃত্যুর সময় তুমি কি আমার সাথে পরলোক গমন করবে,

   তৃতীয় স্ত্রী বলল আমার তো এখন অনেক জীবন বাকি আমি যেতে পারব না, বরং অন্য কাউকে বিয়ে করে নেব, সে চলে গেল।

৩ জন স্ত্রী আছে!


 দ্বিতীয় স্ত্রীকে রাজা সবথেকে বেশি ভালোবাসেন, এবং তাকে গহনা, হীরা ,রত্ন , সবথেকে তাকেই তিনি বেশি  দিয়েছেন। রাজার বিশ্বাস ছিল তার দ্বিতীয় স্ত্রী পরলোকগমন রাজার সাথে করবেন, কিন্তু তা হলোনা দ্বিতীয় স্ত্রী জানায়, আমি রাজ্য চালাবো এবং রাজরানী হয়ে থাকবো রাজার সাথে পরলোক গিয়ে নিজের জীবন কেনো খারাপ করব। এই বলে দ্বিতীয় স্ত্রী চলে গেল।


রাজার দুশ্চিন্তা হয় এবং সভাসদদের ডেকে তাদেরকে জিজ্ঞেস করা হয়, আমার পরলোক গমনের সময় কেউ কি আমার সাথে যেতে পারবে ,তখন তার কেউ উত্তর দিলো না-- 

                                     প্রথম স্ত্রী সভাসদগণ এর মাঝে থেকে বলে উঠলো মহারাজ আমি যাব । তখন রাজা ভাবতে থাকলো আমি যাকে সবথেকে কম ভালবাসতাম সে আমার সাথে যাবে, এই কথা শুনে রাজা নিজেকে অপরাধবোধ মনে করলেন এবং নিজের প্রথম স্ত্রীকে সবথেকে বেশি ভালোবাসবেন ।

        বন্ধুরা মানুষের সাথে সব সময় ভালো ব্যবহার করতে হয় কাউকে অবজ্ঞা কখনোই করা উচিত নয়।           

                          👑👑👑👑👑      


                  3 पत्नियाँ हैं!    ( Hindi )


 एक राजा की 3 पत्नियाँ थीं। राजा सोच रहा था कि मृत्यु के समय कौन सी पत्नी उसके साथ जाएगी।

         बिना सोचे-समझे, राजा ने पहली बार अपनी तीसरी पत्नी को बुलाया, और उससे पूछा कि क्या वह मेरे साथ जीवन यापन के लिए जाएगी।

    तीसरी पत्नी ने कहा, "मैं अपने पूरे जीवन के लिए नहीं जा सकती। मैं किसी और से शादी करूंगी।" उसने छोड़ दिया।


  राजा दूसरी पत्नी से सबसे अधिक प्यार करता है, और वह उसे गहने, हीरे, जवाहरात देता है, जिसे वह सबसे ज्यादा प्यार करता है।  राजा का मानना ​​था कि उसकी दूसरी पत्नी राजा के साथ परलोक चली जाएगी, लेकिन ऐसा नहीं हुआ।  यह कहने के बाद दूसरी पत्नी चली गई।


 राजा चिंतित हुए और दरबारियों को बुलाया और उनसे पूछा कि क्या मेरे पास जाने पर कोई भी मेरे साथ जा सकता है, लेकिन किसी ने जवाब नहीं दिया।

                                      पहली पत्नी ने दरबार के बीच में कहा कि मैं जाऊंगा, महाराज।  तब राजा सोचने लगा कि जिसे मैं कम से कम प्यार करता था वह मेरे साथ जाएगा। यह सुनकर राजा को लगा कि वह अपनी पहली पत्नी से सबसे ज्यादा प्यार करेगा।

दोस्तों को हमेशा लोगों के साथ अच्छा व्यवहार करना चाहिए और किसी का तिरस्कार नहीं करना चाहिए।

  ®,,,,,,,,,,,,,,,,,,,,,©



Post a Comment

3 Comments