চালাক বাঁদর এবং বুদ্ধিমান খরগোশ

 

চালাক বাঁদর এবং বুদ্ধিমান খরগোশ

🐒 চালাক বাঁদর এবং 🐰 বুদ্ধিমান খরগোশ

এক বনের ভিতর এক চালাক বাঁদর বাস করত। সে খুবই মজার ছিল এবং সবসময় দুষ্টুমি করতে ভালোবাসত। তবে তার দুষ্টুমি সবার জন্য ছিল না, সে বনের অন্য প্রাণীদের সাথে বন্ধুত্ব করতে চেয়েছিল।

একদিন, বাঁদর একটি বড় পুকুরের পাশে বসে ছিল। হঠাৎ সে লক্ষ্য করল, একটি খরগোশ এসে পুকুরের পাশে পানি খাচ্ছে। বাঁদর মনে মনে ভাবল, "আচ্ছা, দেখি তো এই খরগোশকে একটু মজা করিয়ে দিতে পারি কিনা।"

বাঁদর দ্রুত পুকুরের একটি ডালে ঝুলে পড়ল এবং পানিতে একটি পাথর ফেলে দিলো। পাথরটি পানিতে পড়তেই 💦 পানি ছিটকে খরগোশের গায়ে লাগল। খরগোশ প্রথমে একটু ভয় পেলো, কিন্তু পরে বুঝতে পারল যে, এটা বাঁদরের কাজ।

খরগোশ হাসি মুখে বলল, "তুমি আমাকে ভয় দেখাতে চেয়েছিলে, তাই না? আমি জানতাম তুমি এমন কিছু করবে।" 😄

বাঁদর হেসে বলল, "হ্যাঁ, আমি তোমাকে একটু ভয় দেখানোর চেষ্টা করছিলাম। তবে আমি শুধু মজা করতে চেয়েছিলাম।" 😜

খরগোশ বলল, "তাহলে আসো, আমরা দুজন মিলে একটা খেলা খেলি। যদি তুমি আমাকে পরাজিত করতে পারো, তাহলে তুমি আমার কাছে সেরা বাঁদর। কিন্তু যদি আমি জিতি, তাহলে তোমাকে আমার জন্য একটি কাজ করতে হবে।"

বাঁদর খুশি হয়ে বলল, "ঠিক আছে! আমি রাজি।" 🤗

খরগোশ তারপর বলল, "খেলাটি হলো দৌড় প্রতিযোগিতা। আমরা পুকুরের চারপাশে দৌড় দেবো, আর যিনি প্রথম পৌঁছাবে, তিনি বিজয়ী হবেন।"

দুজনই দৌড় শুরু করল। বাঁদর খুব দ্রুত দৌড়াতে লাগল এবং সে ভাবছিল যে সে সহজেই জিতবে। কিন্তু খরগোশ খুব বুদ্ধিমানের সাথে ছোট পথ ধরে এগিয়ে গেল।

🏃‍♂️🏃‍♀️ খরগোশ যখন বাঁদরের সামনে এসে পৌঁছালো, তখন বাঁদর বুঝতে পারল যে, সে হারতে যাচ্ছে। খরগোশ তার গন্তব্যে পৌঁছে গেল, আর বাঁদর হতাশ হয়ে দেখল যে, সে হারিয়ে গেছে।

খরগোশ বলল, "তুমি খুবই চালাক বাঁদর, তবে এবার আমাকে জিততেই হলো। এখন তোমাকে আমার জন্য একটি কাজ করতে হবে।" 😊

বাঁদর মুচকি হেসে বলল, "ঠিক আছে, বলো তোমার কাজটা কী?" 🤔

খরগোশ বলল, "তুমি আজ থেকে আর কখনোই অন্যদের সাথে দুষ্টুমি করে ভয় দেখাবে না। বরং তাদের বন্ধু হয়ে উঠবে।"

বাঁদর এই কথা শুনে মুচকি হেসে বলল, "ঠিক আছে, আমি রাজি। আজ থেকে আমি তোমার কথা অনুযায়ী চলবো।"

এই গল্পের মাধ্যমে শিখতে পারা যায় যে, বুদ্ধি এবং বন্ধুত্ব সব সময়ই দুষ্টুমি ও প্রতারণার উপরে থাকে। 🌟

চালাক বাঁদর এবং বুদ্ধিমান খরগোশ খরগোশ GIF

🐰 খরগোশ

একটি খরগোশের হলো:

খরগোশের GIF

এই খরগোশটি খুবই বুদ্ধিমান এবং দৌড়ে খুবই দ্রুত!

Post a Comment

0 Comments